• Tue. May 24th, 2022

BograOnline.Com

Online News Portal

মোবাইলে লুডু, ক্যারাম, তাস খেললে ১০ হাজার টাকা জরিমানা 

Byadmin

Mar 15, 2022

মোবাইল ফোনে লুডু, ক্যারম ও তাস খেলা অবস্থায় কাউকে পাওয়া গেলে ১০ হাজার টাকা জরিমানা এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশ জারি করেছে চরমোনাই ইউনিয়ন পরিষদ। বরিশাল সদর উপজেলাধিন চরমোনাই ইউনিয়নে মোবাইল ফোনে লুডু, ক্যারম ও তাস দিয়ে জুয়া খেলা নিষিদ্ধ করা হয়েছে।

শনিবার (১২ মার্চ) রাতে চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল করিম স্বাক্ষরিত নোটিশ রোববার সকালে এলাকাবাসীর দৃষ্টিগোচর হয়।

নোটিশে উল্লেখ করা হয়েছে, ‘চরমোনাই ইউনিয়নের কোনও দোকান কিংবা স্থানে বসে স্মার্টফোনে, লুডু, ক্যারম, তাস দিয়ে জুয়া খেলা এবং মাদক সেবন অবস্থায় যদি কোনও ব্যক্তিকে পাওয়া যায় তাহলে ১০ হাজার টাকা জরিমানা করা হবে। সেই সঙ্গে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি যে দোকানে খেলা হবে ওই দোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হবে।

স্থানীয়রা জানান, প্রতিদিন সন্ধ্যার পর থেকে মধ্যরাত পর্যন্ত দলে দলে ভাগ হয়ে দোকানপাট থেকে শুরু করে বিভিন্ন স্থানে বসে স্মার্টফোনে জুয়া খেলেন এলাকার যুবকেরা। মোবাইলে লুডু খেলার পাশাপাশি জুয়া খেলতেও দেখা যায় তাদের। এছাড়া বিভিন্ন দোকানে ক্যারম বোর্ড ভাড়া দেওয়া হয়। সেখানেও বসে জুয়ার আসর। 

চরমোনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল করিম বলেন, মোবাইলে লুডু ও জুয়া খেলে যুবকরা বিপথগামী হচ্ছে। তারা প্রথমে শখের বসে খেললেও পরে জুয়ায় আসক্ত হয়। বিভিন্ন স্থান থেকে নানা ধরনের অভিযোগ আসায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত কঠোরভাবে বাস্তবায়ন করা হবে। এজন্য এলাকাবাসীর সহায়তা চাই।

Leave a Reply

Your email address will not be published.