• Tue. May 24th, 2022

BograOnline.Com

Online News Portal

নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণার সিদ্ধান্ত স্থগিত

Byadmin

Feb 7, 2022

২ ফেব্রুয়ারি সমাজসেবা অধিদপ্তরের ও ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ডের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে আজই রিট করেন জায়েদ খান। আদালতে তাঁর পক্ষে শুনানি করেন, জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করীম ও আইনজীবী নাহিদ সুলতানা।

চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

জায়েদ খানের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে আজ সোমবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।২ ফেব্রুয়ারি সমাজসেবা অধিদপ্তরের ও ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ডের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে আজই রিট করেন জায়েদ খান। আদালতে তাঁর পক্ষে শুনানি করেন, জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করীম ও আইনজীবী নাহিদ সুলতানা। সঙ্গে ছিলেন আইনজীবী মজিবুল হক ভুঁইয়া। অন্যদিকে নিপুণের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ।

পরে জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম প্রথম আলোকে বলেন, ‘নিপুণ আক্তারের অভিযোগের প্রেক্ষিতে ২ ফেব্রুয়ারি সমাজসেবা অধিদপ্তর এক চিঠিতে জানায় আপিল বোর্ড এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। পরে ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে জয়ী ঘোষণা করে। ওই চিঠি ও বোর্ডের সিদ্ধান্তের কার্যকারিতা হাইকোর্ট স্থগিত করেছেন। সমাজসেবা অধিদপ্তরের ওই চিঠি এবং আপিল বোর্ডের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, এ বিষয়ে জানতে চেয়ে রুল দিয়েছেন আদালত। এক সপ্তাহের মধ্যে বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.