• Tue. May 24th, 2022

BograOnline.Com

Online News Portal

ধুনটে আ.লীগের ৭০ নেতাকর্মীর বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা ।

Byadmin

Mar 15, 2022

(ধুনট প্রতিনিধি)

বগুড়ার ধুনট উপজেলায় সম্মেলনকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে সহিংস ঘটনায় এমপি পুত্রসহ আওয়ামী লীগের শীর্ষ ৭০ নেতাকর্মীর বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা দায়ের হয়েছে। সোমবার (১৪ মার্চ) আওয়ামী লীগ ও ছাত্রলীগের ২ নেতা বাদি হয়ে ধুনট থানায় পৃথক পৃথক ভাবে এ মামলা দায়ের করেন।

মামলায় এক পক্ষের বাদি হয়েছেন উপজেলার ধুনট ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি পাকুড়িহাটা গ্রামের গাজিউর রহমান। ওই মামলায় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমানের ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য আসিফ ইকবাল সনি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মহসীন আলম সহ ৪১ নেতাকর্মীকে আসামী করা হয়েছে।
অপর পক্ষের মামলায় বাদি হয়েছেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ধুনট সদরপাড়ার মাইদুল ইসলাম রনি। ওই মামলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন সহ ২৯ নেতাকর্মীকে আসামী করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক টিআইএম নুরুন্নবী তারিক ও সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকনের পক্ষের দলীয় নেতাকর্মীরা ৯মার্চ সকালের দিকে ধুনট ইউনিয়ন পরিষদ চত্ত্ব‌রে সম্মেলনের আয়োজন করে। সেখানে ধুনট ইউনিয়নের ৬, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন উপলক্ষ্যে সম্মেলনের আয়োজন করে।

কিন্তু সম্মেলন অনুষ্ঠানের খবর পেয়ে উপজেলা আওয়ামী লীগের অপর পক্ষের ভারপ্রাপ্ত সভাপতি গোলাম সোবহান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মহসীন আলমের পক্ষের দলীয় নেতাকর্মীরা সম্মেলন অনুষ্ঠানে হামলা চালায়। এসময় সম্মেলন বিরোধী ক্ষুব্ধ নেতাকর্মীরা সেখানে চেয়ার, টেবিলসহ ডেকোরেটরের আসবাব ভাংচুর করেন।

এ ঘটনায় উভয় পক্ষই ১০মার্চ ধুনট থানায় পাল্টাপাল্টি অভিযোগ করেন। পুলিশ পৃথক দু’টি অভিযোগ তদন্ত করে সোমবার নিয়মিত মামলা হিসেবে থানায় রেকর্ডভুক্ত করেছে।
এ বিষয়ে ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক টিআইএম নুরুন্নবী তারিক বলেন, থানায় মামলা দায়ের বিষয়টি জানতে পেরেছি। তবে দায়ের করা মামলাটির আরজির কোন সত্যতা নেই।

বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য আসিফ ইকবাল সনি বলেন, দলের নেতাকর্মীদের মাঝে একটি বিচ্ছিন্ন ঘটনার কথা শুনেছি। কিন্ত ওই ঘটনার সাথে আমি জড়িত ছিলাম না। তারপরও রাজনৈতিক প্রতিহিসংসা পরায়ন হয়ে আমার বিরুদ্ধে মিথ্যা আরজি দিয়ে মামলা দায়ের করেছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, পৃথক দু’টি মামলার আসামীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.